‘সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২২’ আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হবার ঘোষনা : ফেয়ার টেকনোলজি ও হুন্দাই।

বাংলাদেশের তরুণদের উদ্ভাবনী ও সৃজনশীলতাকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষে শুরু হলো সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের তৃতীয় আসর। আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হবার ঘোষনা দেয় ফেয়ার টেকনোলজি ও হুন্দাই। ফেয়ার গ্রুপের পক্ষে এই ঘোষণা দেন বিপনন প্রধান জে, এম, তসলিম কবীর। হ্যাকাথনে অংশগ্রহনকারীদের ভবিষ্যতে চাকরির সুযোগ থাকবে বলে আশ্বাস দেন ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব।

ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী বিভাগে একযোগে ১ সেপ্টেম্বর, ২০২২ থেকে আইডিয়া রাউন্ড দিয়ে শুরু হবে উদ্ভাবনী ধারণা অন্বেষণে এই আয়োজন। টেকসই ধারণা দিয়ে লাখপতি হওয়ার সঙ্গে সঙ্গে জাতীয় সমস্যার সমাধান দেয়ার এই সুযোগ নিতে নিবন্ধন করতে হবে অনলাইনে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত উচ্চমাধ্যমিক থেকে শুরু করে পরবর্তি পর্যায়ের যে কোন বাংলাদেশি নাগরিক সিটিও ফোরাম বাংলাদেশ এর ওয়েবসাইট “portal.ctoforumbd.org/innovation-hackathon-2022” থেকে নিবন্ধন করতে পারবেন। ১৩ আগস্ট ,শনিবার কারওয়ানবাজার সফটওয়্যার টেকনোলজি পার্কে এই হ্যাকাথনের নিবন্ধন কার্যক্রম শুরুর ঘোষনা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যাবস্থাপনা পরিচালক ও আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব ডঃ বিকর্ণ কুমার ঘোষ বলেন, বাংলাদেশকে বিশ্বের কাছে ডিজিটাল হাবে পরিনত করতে এই ইনোভেশন হ্যাকাথন একটি মাইল ফলক হয়ে থাকবে।

সিটিও ফোরাম এর সভাপতি তপন কান্তি সরকার বলেন, তরুণদের যদি সঠিক ভাবে কাজে লাগিয়ে তাদের সকল ইনোভেটিভ আইডিয়া কে সঠিক নার্সিং করা যায় তবেই হবে ডিজিটাল বাংলাদেশ। তাই দেরি না করে নিজেদের আইডিয়া গুলোকে সামনে নিয়ে আসতে এবং এসকল আইডিয়ার বাস্তবায়ন নিশ্চিত করতে এই ইনোভেশন হ্যাকাথনে অংশগ্রহণ করার জন্য।